৩৫০০ টি পদে পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : police constable job circular 2024  এর কর্তিপক্ষ www.police.gov.bd এর মাধ্যমে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা যারা সরকারি / এনজিওতে চাকরি করতে আগ্রহী তারা পুলিশ কনস্টেবল এই সরকারি চাকরিটি আবেদন করতে পারেন । 

Police job circular 2024

পুলিশ কনস্টেবল তারা বিভিন্ন সময়ে বিভিন্ন বিভিন্ন ক্যাটাগরিতে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। পুলিশ কনস্টেবল কর্তিক তাদের এবাও তারা নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ এর আবেদন শুরু হয়েছে এবং আগামী ২৪ অক্টোবর ২০২৪ এর কর্তিপক্ষ কর্তিক তাদের দেওয়া ঠিকানায় সময়ের আগে পাঠাতে বলা হয়েছে। 

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪

বাংলাদেশের বিভিন্ন জেলায় সকল চাকরি প্রার্থীগন  সরকারি চাকরির প্রত্যাশা করে থাকে। তাই আপনি কী পুলিশ কনস্টেবল এর চাকরি করতে আগ্রহী? যদি আপনি পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর এর আগ্রহী একজন প্রার্থী হন তাহলে দেরি না করে এখনি পুলিশ কনস্টেবল এর দেওয়া নির্দেশনা অনুযায়ী নিদিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। বর্তমান সময়ের চলমান সকল সরকারি  এনজিও চাকরির তুলনায় police job circular 2024 অন্যতম মাধ্যম হিসেবে বিবেচিত। 

পুলিশ নিয়োগ ২০২৪

আমরা আমাদের ওয়েবসাইট থেকে অন্যান্য সরকারি ও বেসরকারি/এনজিও চাকরির মত পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সার্কুলার টি সম্পর্কে বিস্তারিত আকারে তুলে ধরছি। আমাদের এই ওয়েবসাইট থেকে যানতে পারবেন আবেদন কীভাবে করবেন, এই চাকরিটা আবেদন করতে কী কী যোগ্যতা লাগবে, অভিজ্ঞতা থাকতে হবে, আবেদন করতে আপনার কত বয়স লাগবে, আবেদন এর লিংক সহ বিস্তারিত আকারে তুলে ধরবো। তাই আমাদের এই ওয়েবসাইট থেকে চাকরির আবেদন পদ্ধতি সহ যানতে ধৈর্য সহকারে পড়তে পারেন।

পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ পুলিশ কনস্টেবল।

পদের নাম: ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)

পদ সংখ্যা: ৩,৫০০ জন।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান)।

জাতীয়তা: বাংলাদেশের স্থায়ী নাগরিক।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা নয়)।

পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সংক্ষেপে দেখুন

 চাকরি দাতার নাম : পুলিশ কনস্টেবল

চাকরির ধরন : সরকারি চাকরি 

প্রকাশের তারিখ : ২৭ সেপ্টেম্বর ২০২৪

পদ সংখ্যা :  ০১ টি

লোক সংখ্যা : ৩৫০০ জন

আবেদন ফি : বিজ্ঞপ্তি অনুযায়ী। 

আরো দেখুন: 

প্রধান উপদেষ্টা কার্যালয় নিয়োগ ২০২৪

চাকরির ডাক ২৭ সেপ্টেম্বর ২০২৪

উচ্চতা : পুরুষ প্রার্থী :- সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

নারী প্রার্থী :- সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

বুকের মাপ: সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি।

দৃষ্টিশক্তি : ৬/৬ ( পুরুষ + মহিলা) । 

ট্রেইনি রিস্ফুট কনস্টেবল নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ আপনি যদি বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল ( টিআরসি) নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে অতিতারাতারি কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে http://police.teletalk.com.bd/trc মাধ্যমে আবেদন করুন, আবেদনের লিংক নিচে আবেদন করুন বাটনে দেয়া আছে ওখানে ক্লিক করুন।

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান)।

প্রার্থীর বয়স : ১৮ থেকে ২০ বছর। যে সকল প্রার্থীর বয়স ১৫ অক্টোবর ২০২৪ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসৃত হবে।

আবেদন এর মাধ্যম : অনলাইন/টেলিটক।  

কনস্টেবল নিয়োগ ২০২৪

আবেদন শুরুর সময় : ০১ অক্টোবর ২০২৪

আবেদন শেষ সময় : ২৪ অক্টোবর ২০২৪ তারিখ। 

অফিসিয়াল ওয়েবসাইট : www.police.gov.bd

পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তির অফিসিয়াল নোটিশ

বিস্তারিত দেখুন.........

বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২৪


Bangladesh police job circular 2024

প্রকাশিত তারিখ : ২৭ সেপ্টেম্বর ২০২৪

আবেদন শুরুর সময় : ১ অক্টোবর ২০২৪ তারিখ। 

আবেদন শেষ সময় : ১৫ অক্টোবর ২০২৪ তারিখ। 

আবেদন করার ওয়েবসাইট : http://police.teletalk.com.bd

Leave a Comment

Thanks