Header Ads Widget

Responsive Advertisement

৫৭০ পদে নৌবাহিনী নাবিক নিয়োগ ২০২৪ | navy job circular 2024

বাংলাদেশ নৌবাহিনীতে নাবিক পদে  নিয়োগ ২০২৪ এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নৌবাহিনীর আবেদন করার মাধ্যম হয়তোবা একটা সরকারি চাকরি পেতে পারেন। আপনার বাংলাদেশ নৌবাহিনী চাকরি করার আগ্রহ থাকে তাহলে দেরি না করে আবেদন করে ফেলুন। নিয়োগ বিজ্ঞপ্তিতে আয়োজন করার জন্য আপনার মধ্যে কিছু যোগ্যতা থাকতে হবে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে তা ও আবেদন করার প্রতিযোগিতার সকল বিস্তারিত নিজের তুলে ধরা হল।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২৪

নিম্নবর্ণিত মেরিটাইম প্রশিক্ষণ প্রতিষ্ঠানে ২০২৪ (শীতকালীন) প্রি-সি নাবিক (রেটিং) কোর্সে ভর্তির জন্য অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে।

পদের নাম ও আসন সংখ্যা :

১। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট, চট্টগ্রাম। আসন সংখ্যা:- ডেক-৫০ ইভিন -৫০, স্টুয়ার্ড-২৫.কুক-২৫. ফিটার-কাম-ওয়েস্তার-৩৬, ইলেকট্রিশিয়ান-২০= ২০০ জন।

নাবিক পদে নিয়োগ ২০২৪

২। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট, মাদারীপুর। আাসন সংখ্যাঃ স্নেক-৩০, ইঞ্জিন -২৫, স্টুয়ার্ড-১০.কুক-১০/ফিউর-কাম-ওয়েল্ডার-১৫, ইলেকট্রিশিয়ান-১০= ১০০ জন

৩। মাস মেরিন এখাপ্রেমি, গট্টগ্রাম। আসন সংখ্যাঃ ডেক-৪০, ইঞ্জিন -২৪, স্টুয়ার্ড-০৬= ৭০ জন

৪। ইন্টারন্যাশনাল মেরিটাইম ট্রেনিং একাডেমি, একা। আসন সংখাঃ ডেক-৪০ ইঞ্জিন-০৫, স্টুয়ার্ড -১০, বুক-০২ ফিটির কাম ওয়েন্ডার ৬০=৭০ জন।

৫। ওশেন মেরিটাইম একাডেমি, চট্টগ্রাম। আসন সংখ্যাঃ ডেক-৩০, ইঞ্জিন-১০, স্টুয়ার্ড -১০, বুক-১০ ফিটার-কাম-ওয়েল্ডার ১০ = ৭০ জন।

৬। ওয়ার্ল্ড মেরিটাইম ইনস্টিটিউট, নারাজণগঞ্জ। আসন সংখ্যাঃ ডেক-৩০ ইঞ্জিন-১৮, কুষ-১২=৬০ জন

সর্বোমোট : ৫৭০ পদ। 

বিঃদ্রঃ প্রয়োজনীয়তা বিবেচনা করে সরকার আসন সংখ্যা কম/বেশি করতে পারে।

nabik job circular 2024

আবেদনের যোগ্যতাঃ

(ক) বয়সঃ ০১-০৯-২০২৪ ইং তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৬ থেকে ২৫ বছর, ডিপ্লোমাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ২০ থেকে ৩৫ বছর এবং নৌবাহিনীর প্রার্থীদের ক্ষেত্রে ২৫ হাতে ৪৫ বছর। প্রার্থীর এসএসসি/সমমান সনদে রেকর্ডকৃত বয়স বিবেচনা করা হবে। করস সম্পর্কিত অন্য কোন সনদ কিংবা হলফনামা গ্রহণ করা হবে না।

নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

(গ)আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যয়া যে কোন একটি গ্রুপে আবেদন করতে পারবে। ঢেক ও ইঞ্জিন নাদিক (গ্রুপ-১০ ন্যূনতম এসএসসি, জিপিএ সর্বনিম্ন ২.৫ অথবা সমমাদের। সুবার্ড ও কুক বনিক (রূপ-২: শূনভম এসএসসি, জিপিএ সর্বনিম্ন ২৫ অষবা সমমানের। ইলেকট্রিশিয়ান নারিজ (রূপ-৩) সরকার অনুমোদিত কোন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা অথবা নূ্যূনতম এসএসদি/ সমমান পরীক্ষায় উত্তীর্ণসহ ২। দুই) বছরের ট্রেড কোর্স অথবা উক্ত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন বংলাদেশ নৌবাহিনীর ইলিকট্রিক্যাল ওয়ার্কশপে ৬ (ছয়) মাসের প্রশিক্ষণসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ (দুই) বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন। সিউর-কাম-ওয়েল্ডার বালির চেপ-৪); সরকার অনুমোদিত কোন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হয়ে মেরিন/মেকানিক্যাল/ গাওয়ার অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং/ শিপ বিল্ডিং এ ডিপ্লোমা পাশ অথক নূনতম এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণসহ ২ (দুই) বছর মেয়াদী ট্রেড কোর্স পাশ অথবা ন্যূনতম এসএসসি/ সমমানসহ বিটাক বা সমমানের প্রতিষ্ঠান থেকে ওয়েন্ডিং অথবা মেশিন পণে ৩ মাসের প্রশিক্ষণ।

নৌবাহিনী নাবিক নিয়োগ ২০২৪ সার্কুলার

উচ্চতাঃ ন্যূনতম ৫'২" ওজনঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থার BMI চাই মোতাবেক দ্র: নূনতম ১৭ এবং সগৌক্ষ ২৭। যেমন ৫'-২' এর ক্ষেত্রে ৪২-৬৭ কেজি। দৃষ্টিশক্তিও চেক রেটিংসের জন্য দুই চোখ ৬/৬ এবং অন্যান্য রেটিংদের জন্য দুই চোখ কমপক্ষে ৬/১২ এবং সকল নাবিককে বর্ণান্ধতামুক্ত (কানায় ব্লাইন্ডনেস) হতে হবে।

নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার সৈনিক পদে

চূড়ান্ত নির্বাচন পদ্ধতির ধাপসমূহঃ

(ক) এস.এস.সি/ সমমানের পরীক্ষায় প্রাপ্ত জিপিন এবং ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের মুল্যায়ণ করা হয়। এস.এস.সি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ২০ জন ১০০ নম্বর (সরেন্দ্রা ভর্তি পরীক্ষার ১০০ নম্বর মোট নম্বর ২০০ নম্বর ভর্তি পরীক্ষার পদ্ধতিঃ নৈর্বভিক (MCQ) পদ্ধতিতে মোট ১০০টি প্রশ্ন থাকবে। প্রশ্নগুল্যের বিষয় ভিত্তিক নম্বর বিভাজন নিম্নরূণ গণিত-৩০, ইংরেজি-৩৫, বাংলাদেশ ও সাধারণ জ্ঞান -৩৫ খ) ভর্তি পরীক্ষায় পাশ নম্বর ৪০% (গ) পরীক্ষার সময়, ৯০ মিনিট

www.joinnavy.navy.mil.bd circular 2024

অনলাইনে আবেদন পদ্ধতিঃ নৌপরিবহন অধিদপ্তরের ওয়েবসাইট (www.dos.gov.bd) এর মাধামে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। আবেদন করতে কোন সমস্যা হলে doumatingsolutionart.net মাধ্যমেও আবেদন করা যাবে। আবেদনের নির্দেশিকা বর্ণিত ওয়েবসাইটে প্রদান করা হয়েছে।

Navy job circular 2024

আবেদন ফি : আবেদন ফি ৩৬০/- (সকল সার্ভিস চার্জসহ)।  

যেকোন প্রয়োজনে যোগাযোগঃ ০১৮১০০০১১৯০, ০১৯১০৩৩০৫৯৭।

Navy job circular 2024 sainik

আবেদন ও লিখিত পরীক্ষার তারিখ/সময়/কেন্দ্রঃ

লিখিত পরীক্ষার তারিখ/সময় কেন্দ্র পরবর্তীতে মোবাইলে এসএমএস /ওয়েবসাইট এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Navy sainlor job circular 2024

আবেদনের তারিখঃ

আবেদনের শুরুর তারিখঃ ০৪-০৯-২০২৪ ইং আবেদনের শেষ তারিখ ৩০-০৯-২০২৪ ইং

প্রবেশ পত্র ডাউনলোড এর সময়: আগামী ০৭-১০-২০২৪ ইং তারিখ হতে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন:- 





Post related things : nsvy job circular 2024,navy job circular 2024 pdf,govt job circular 2024,ajker chakrir khobor,khobor,


Post a Comment

0 Comments