Header Ads Widget

Responsive Advertisement

বিমানসেনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | airforce job circular 2024

বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশের সশস্ত্র বাহিনীর একটি শাখা যা বাংলাদেশের  আকাশ পথ শত্রূমুক্ত রাখতে কাজ করে৷ । বাংলাদেশ বিমান সেনা ১৯৭১ সালের ২৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়েছিল এবং বর্তমানে এর সদস্য সংখ্যা প্রায় বহুসংখ্যক । বাংলাদেশ বিমান বাহিনীকে আধুনিকায়ন করেছে যার ফলে বাংলাদেশ বিমান বাহিনীতে বিভিন্ন ধরনের বিমান রয়েছে, যার মধ্যে রয়েছে মিগ-২৯, এফ-৭, এটি-২৮, সি-১৩০, এমআই-১৭ এবং এইউ-৩০ ইত্যাদি । বাংলাদেশ বিমান বাহিনী দেশের আকাশ সীমা রক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের সামরিক অভিযানেও অংশ নিয়ে থাকে । বাংলাদেশ বিমান সেনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর এটি বিভিন্ন দেশের সাথে সামরিক সহযোগিতাও করে থাকে। 

biman bahini job circular 2024

বাংলাদেশের বিমান বাহিনী বিশ্বমানের সেই জন্য বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদানের জন্য, আপনাকে অবশ্যই নিম্নলিখিত যোগ্যতাসম্পন্ন প্রার্থী হতে হবে যেমন :- 

বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে ।

বয়স ১৮-২২ বছরের মধ্যে হতে হবে ।

প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

ওজন শরীরের উচ্চতার অনুপাতে সঠিক হতে হবে। শারীরিকভাবে সুস্থ এবং সক্ষম হতে হবে।

এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অবশ্যই একটি ন্যূনতম জিপিএ থাকতে হবে।

কোনও দৃশ্যমান অক্ষমতা থাকতে হবে না মানে হচ্ছে আপনি কোন ধরনের শারিরীক সমস্যার সম্মুখীন থাকলে তাহলে আপনি বিমান সেনা নিয়োগ ২০২৪ এর যোগ্যতা সম্পূর্ণ হতে পারবেন না ।

biman bahini niyog 2024

এছাড়াও কোনও অপরাধমূলক রেকর্ড থাকলে আপনিও উত্তীর্ণ হবেন না।

বিমান সেনা নিয়োগ ২০২৪ এর যদি আপনি এই যোগ্যতাসম্পন্ন হন, তাহলে আপনি বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদানের জন্য আবেদন করতে পারেন । আবেদনপত্র বাংলাদেশ বিমান বাহিনীর ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে । আবেদনপত্র পূরণ করে এবং প্রয়োজনীয় নথিপত্র জমা দিয়ে আপনি অনলাইন এর মাধ্যমে আবেদন করতে পারিবেন। 

বিমান বাহিনী নিয়োগ ২০২৪

বিমান সেনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর প্রথম ধাপ  উত্তীর্ণ হবার পর দ্বিতীয় ধাপে আপনার মানে হচ্ছে যে আবেদনপত্রের যাচাই-বাছাইয়ের পর, আপনি নির্বাচিত হলে আপনাকে একটি শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হলে, আপনাকে একটি মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হলে, আপনাকে একটি মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই, আপনি বাংলাদেশ বিমান ২০২৪ এর বাহিনীতে যোগদান করতে পারবেন।

biman bahini circular 2024

বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদান একটি সম্মানজনক কাজ। আপনি যদি এই কাজটি করতে আগ্রহী হন, তাহলে আপনি অবশ্যই বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদানের জন্য আবেদন করুন।

Biman bahini job circular

আপনি চাইলে এই লেখাটি থেকে বিমান বাহিনী অফিসিয়াল বিজ্ঞপ্তি  ডাউনলোড করতে পারবেন আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন ভর্তি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে নিচে থাকা বিশেষ নোটিশ মানব সরকারে পড়তে পারেন।

Bangladesh air force 2024

বাংলাদেশের অন্যান্য চাকরির মতো বাংলাদেশ বিমান বাহিনী চাকরি অন্যতম মাধ্যম হিসেবে প্রত্যক চাকরির প্রার্থীদের নিকট পরিচিতি৷ আপনারা বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা ছিলেন তাদের জন্য একটি সুখবর বললেই চলে। বিমান বাহিনী নিয়োগ ২০২৪ এর আবারও নতুন করে শূন্যপত্র মনে নিয়োগের জন্য বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । এই  বিজ্ঞপ্তিটি বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন করাতে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তিটি সংক্ষেপে দেখুন

 চাকরি দাতার নাম :বাংলাদেশ  বিমান বাহিনী 

চাকরির ধরন : সরকারি চাকরি। 

প্রকাশের তারিখ : ৫ সেপ্টেম্বর  ২০২৪

পদ সংখ্যা : ০১ টি 

লোক সংখ্যা : ১৫০০

প্রকাশ সূত্র : অফিসিয়াল ওয়েবসাইট। 

আমাদের ওয়েবসাইট : www.chakrir.com

biman sena circular 2024

শিক্ষাগত যোগ্যতা : নিচে দেখুন

প্রার্থীর বয়স : পদ অনুযায়ী। 

আবেদন এর মাধ্যম : অনলাইন। 

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2024

আবেদন শুরুর সময় : ০৫ সেপ্টেম্বর ২০২৪

আবেদন শেষ সময় : ১৫ সেপ্টেম্বর ২০২৪

biman bahini apply 2024

অফিসিয়াল ওয়েবসাইট : www.baf.mil.bd

অনলাইন ওয়েবসাইট : https://joinairforce.baf.mil.bd/

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তির অফিসিয়াল নোটিশ

বিস্তারিত দেখুন.........





post related things: bangladesh air force 2024, biman bahini job circular 2024, bangladesh biman bahini, biman sena circular 2024,bangladesh airforce job circular 2024, bangladesh biman job circular 2024, bangladesh air force, বাংলাদেশ বিমান বাহিনীতে বিমান সেনা নিয়োগ বিজ্ঞপ্তি, bangladesh airforce job circular 2024,bangladesh biman job circular 2024,  bangladesh air force, বাংলাদেশ বিমান বাহিনীতে বিমান সেনা নিয়োগ বিজ্ঞপ্তি, bangladesh air force job circular 2024, বাংলাদেশ বিমান বাহিনীতে নিয়োগ বিজ্ঞাপ্তি ২০২৪, air force job বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি,  Air Force Biman Sena Job Circular, sena 53 Entry,biman bahini job circular 2024, biman bahini job, biman bahini job circular 2023, biman bahini job circular, biman bahini job circular 2024 kobe dibe, biman bahini job circular 2024 apply online, biman bahini job korte ki ki lage, biman bahini job circular 2022, biman bahini job apply, biman bahini job circular 2025, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বিমান বাহিনী নিয়োগ, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৫, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বিমান বাহিনী নিয়োগ ২০২৪, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ কবে দিবে, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২4, বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ modc, job circular 2024, govt job circular, bd job circular 2024,

Post a Comment

0 Comments