Header Ads Widget

Responsive Advertisement

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, সাড়ে ১৬ বছরে আবেদন

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনীতে ৯৪তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে বাংলাদেশের ১৬ বছর থেকে প্রার্থীদের জন্যেও জনবল নিয়োগ এর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । সেনাবাহিনী সার্কুলার ২০২৪ এর আগ্রহীরা আগামী ১৯ অক্টোবর ২০২৪ খ্রীস্টপূর্ব পর্যন্ত অনলাইনের মাধ্যমে একজন চাকরির প্রার্থী আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ সেনাবাহিনী।

পদের নাম : ৯৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্স।

পদ সংখ্যা : নির্ধারিত নয়।  

Army job circular 2024

শিক্ষাগত যোগ্যতা : কোন স্বকৃত বোর্ড থেকে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষায় যে কোনো একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ প্রত্যেক প্রার্থীদের কে থাকতে হবে । সেনাবাহিনীর নিয়োগে ইংরেজি মাধ্যমে ও লেভেলের ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড ও ৩টিতে বি গ্রেড থাকতে হবে । এ লেভেলে দুটি বিষয়ে বি গ্রেড থাকতে হবে ।

প্রার্থীদের শারীরিক যোগ্যতা : পুরুষের প্রার্থীদের জন্য : কমপক্ষে/সর্বোনিন্ম  উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি, ওজন ৫৪ কেজি।  

সেনাবাহিনী নিয়োগ ২০২৪

নারীর প্রার্থীদের জন্য :  কমপক্ষে/ সর্বোনিন্ম উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ ২৮-৩০ ইঞ্চি, ওজন ৪৭ কেজি।

প্রার্থীদের বয়স : ০১ জুলাই ২০২৫ খ্রীস্টপূর্ব সাড়ে ১৬ থেকে ২১ বছর পর্যন্ত আবেদন করতে পারিবেন । তবে বাংলাদেশ  সশস্ত্র বাহিনীতে কর্মরতদের ক্ষেত্রে ১৮ থেকে ২৩ বছর পর্যন্ত ।

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

প্রার্থীদের জাতীয়তা :  অবশ্যই বাংলাদেশি৷ 

বৈবাহিক অবস্থা : অবিবাহিত/তালাকপ্রাপ্ত নহে। 

আবেদনের পদ্ধতি : বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ এর আগ্রহীরা বাংলাদেশ সেনাবাহিনী ওয়েবসাইটের https://join.army.mil.bd এই ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার ট্রেড ২

আবেদন ফি : সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আগ্রহী প্রার্থী বিভিন্ন ভাবে টাকা প্রেরন করতে পারিবেন যেমন বাংলাদেশের সরকারি সিম কোম্পানি টেলিটক এর মাধ্যমে টাকা প্রেরন করতে পারিবেন। এছাড়াও ভিসা/মাস্টার কার্ড/টিএপি/বিকাশ,নগদ/রকেট ইত্যাদির মাধ্যমে রেজিস্ট্রেশন ফি বাবদ ১০০০ টাকা এবং অনলাইনে আবেদন ফি বাবদ ১০০০ টাকা জমা প্রধান দিতে হবে।

সেনাবাহিনী সিভিল নিয়োগ ২০২৪ সার্কুলার

আবেদন শুরুর সময় : শুরু হয়েছে। 

আবেদনের শেষ সময়: ১৯ অক্টোবর ২০২৪ খ্রীস্টপূর্ব পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারিবেন। 

প্রার্থীর স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা : সেনাবাহিনী নিয়োগ ২০২৪ এর আগ্রহী প্রার্থী বিজ্ঞপ্তি অনুসারেআগামী ২৭ অক্টোবর ২০২৪ হইতে আগামী ০৭ নভেম্বর ২০২৪ লিখিত পরীক্ষা পরিক্ষা অনুষ্ঠিত হবে।

পরিক্ষার ফলাফল : আগামী ১৫ নভেম্বর ২০২৪ তারিখ সকাল ০৯ টায় উত্তির্ন প্রার্থীদের  লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে  বাংলাদেশ সেনাবাহিনী ওয়েবসাইট আগামী ডিসেম্বর ২০২৪ মাসের প্রথম সপ্তাহে ওয়েবসাইটে প্রকাশিত হবে।  

সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন....





Post a Comment

0 Comments